ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

ঢাকায় ৪০ ভাগ আবাসন সুবিধা বাড়ানোর পরিকল্পনা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৯, ৫ সেপ্টেম্বর ২০১৮

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, শতকরা আট ভাগ সরকারি কর্মকর্তা ঢাকা শহরে আবাসন সুবিধা পেয়ে থাকেন। সরকার এ সুবিধা ৪০ ভাগে উন্নীত করার পরিকল্পনা নিয়েছে।

বুধবার (০৫ সেপ্টেম্বর) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিসিএস (গণপূর্ত) ক্যাডারে যোগদানকৃত নবীন কর্তকর্তাদের ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।  

মন্ত্রী বলেন, গণপূর্ত অধিদপ্তর আগের তুলনায় অনেক গতিশীল হয়েছে। একই সঙ্গে এ অধিদপ্তরের সক্ষমতা ও দক্ষতা বেড়েছে। আগে বিভিন্ন সরকারি আবাসিক ভবন সাধারণত পাঁচ-ছয়তলা করা হতো। এখন এসব ভবন ২০তলা করা হচ্ছে।

মন্ত্রী জানান, বর্তমানে আজিমপুর কোয়ার্টার্সে প্রায় এক হাজার আটশ এবং মতিঝিল এলাকায় দুই হাজার আটশ’ পরিবার বসবাস করে। আজিমপুর ও মতিঝিল এলাকার মাস্টার প্ল্যান প্রণয়ন করা হচ্ছে। মাস্টার প্ল্যান চূড়ান্ত করা হলে এই দুই এলাকায় প্রায় বিশ হাজার কর্মকর্তা বসবাস করার সুযোগ সৃষ্টি করা যাবে। একই সঙ্গে এসব এলাকায় উন্মুক্ত স্থানের পরিমাণ বাড়বে এবং জলাশয় ও খেলার মাঠসহ অন্যান্য সুযোগ-সুবিধা সৃষ্টি করা যাবে।

৩৬তম বিসিএস পরীক্ষার মাধ্যমে গণপূর্ত ক্যাডারে মোট ২৭ জন কর্মকর্তা যোগদান করলেন। এরমধ্যে ১৯ জন সিভিল এবং আট জন ইলেক্ট্রিক্যাল শাখায়। অনুষ্ঠানে দু’জন নবীন কর্তকর্তা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আখতার হোসেন, প্রধান প্রকৌশলী মো. রাফিকুল ইসলাম, প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান রাশেদুল ইসলাম ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ই/এম) আব্দুল মজিদ।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি